" "

Dream BPT

বাবা দিবসের ছবি

বাবা দিবসে বাবাকে নিয়ে কিছু কথা

বাবা, একটি শব্দ যা আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপুর্ণ এবং আদরের মানুষটিকে নির্দেশ করে। বাবা হলেন আমাদের জীবনের প্রথম নায়ক, যিনি আমাদের ছোটবালা থেকে আরম্ব করে জীবনের প্রতিটি মুর্হততে সাথী হয়ে তাকেন। বাবা দিবস উপলক্ষে নিন্মতে কিছু কতা দেয়া হলো।

  1. বাবার ভালোবাসা: প্রতিজন বাবার নিজের সন্তানের প্রতি যেটা ভালোবাসা, সেটা কোনো দিন মাপা যায়না।তাদের ভালোবাসা হলো নিঃস্বার্থ, সীমাহীন ও বিশ্বাসযোগ্য, যেনাকি আমাদের যিকোনো কঠিন সময় আমাদের পাসে তাকে এবং সমাধানের রাস্তা খুঁজে দেন।
  2. বাবার ত্যাগ: বাবারা সন্তানের জন্য অনেক অনেক ত্যাগ স্বীকার করেন। তারা নিজের সুখ ত্যাগ করে আমাদের সুখ, ভালো দিন, ভালো জীবনর বাবে, এবং আমাদের ভবিষ্য়ৎ গড়ার জন্য পরিশ্রম করেন।
  3. বাবার শিক্ষা: আমাদের জীবনের প্রথম শিক্ষক হলো বাবা। তাঁর দেয়া শিক্ষাগুলা আমাদের জীবনের বেটি গড়ে দেয়। যেই শিক্ষাগুলি জীবনের অনেক সময় কাজে আসে এবং সমাধান দিয়ে দেয়। তিনি আমাদের ন্যায়, নৈতিকতা, ও সততার পাঠ পড়ান।
  4. বাবার প্রেরণা: আমাদের জীবনের প্রেরণা হলো বাবা। তিনি সন্তানকে সবসময় প্রেরণা দেন এবং উৎসাহিত করেন। নিজের স্বপ্ন পূরণ ও সফল হতে অনেক রকমে প্রেরণা দেন। বাচ্চা দের সফল হওয়া এবং ভালো দিকে এগিয়ে যাওয়াত অনেক বুদ্দি, উৎসাহ ও প্রেরণা জড়িত থাকে।
  5. বাবার সঙ্গ: একজন বন্ধুর মতো বাবা সারাজীবন নিঃস্বার্থ হিচাবে আমাদের পাসে থাকেন। তার সঙ্গে হৃদয়ে শান্তি ও নিরাপত্তা প্রদান করে যানাকি এই পৃথিবীর আর কোনো মানুষে দিতে পারেনা। বাবার সঙ্গে কাটানো প্রতিটি সময় আমার জীবনে এবং স্মৃতিতে তাকে যায়। যেটার মূল্য নাকি সীমাহীন।

বাবা দিবসে, হৃদয়ের গভীর থেকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাই বাবাকে। তিনি আমাদের জীবনের পথ পদর্শক, যার আলোতে আমরা এগিয়ে যাই জীবনের পথে। হাজারো প্রণাম ও ভালোবাসা তোমাকে জানাই বাবা।

বাবা দিবসের কবিতা, বাবা দিবস নিয়ে কবিতা

বাবা দিবসের ছবি
বাবা দিবসের কবিতা
কবিতা- 1
আকাশের তারা তুমি বাবা,
তোমার আলোয় জীবন চলে সারা,
তোমার স্নেহে ভরে উঠে মন,
তুমি আছো আমার সাথে, শক্তির ধন।
 
কবিতা- 2
তোমার উৎসাহে জীবন গড়ি,
তোমার শিক্ষায় সফলতাকে ধরি,
তুমি আছো পাশে সব সময়,
তোমার ভালোবাসায় জীবন সুন্ধর বয়।
 
কবিতা- 3
বাবা তুমি দিনের আলোয়, 
তোমার হাসিতে সব দুঃখ দূর,
তোমার স্নেহে ভরে উঠে প্রাণ,
তুমি আছো আমার জীবনের গান।
 
কবিতা- 4
তোমার সায়ায় ভালো থাকি,
তোমার নিরাপদে সব সমস্যা দূরে যাই,
তুমি আমার জীবনের অমূল্য ধন,
তোমার আদোরে সারা জীবন মুগ্ধ মন।
 
বাবা দিবসে জানাই প্রণাম,
আপনার আদর সবসময় অভিরাম,
আপনি আছো মনের গভীরে,
তুমি আছো আমার হৃদয়ে।
 
কবিতা- 5
তুমি আমার হিরো , তুমি আমার গাইড,
আপনার জন্য আজ আমি রাইড,
আপনার হাতে ধরি চলি পথে,
বাবা আপনি আছো সাড়াজীবন মনের খুঁটিতে।
 
শুভ বাবা দিবস, প্রিয় বাবা,
আপনার জন্য আছে অনেক ভালোবাসা,
আপনি আছো জীবনের প্রতিটি খনতে,
তোমার জন্যই আজ আমি এই পৃথিবীর পথে।

বাবা দিবসের স্ট্যাটাস 2024

বাবা দিবসের ছবি
  1. শুভ বাবা দিবস, অবিস্মরণীয় হউ প্রিয় বাবা, আপনার দেবা শিক্ষা, এবং সহযোগিতার জন্য আমি শুধুমাত্র কৃতজ্ঞ।
  2. বাবা দিবসের শুভেচ্ছা, আমার জীবনের গাইড ও নেতা আপনি, তার জন্য আমি চিরকাল আপনার ঋণী থাকবো।
  3. বাবা আমি আপনাকে বাবা দিবসের এই শুভ দিনে ধন্যবাদ জানাতে চাই হৃদয়ের গভীর তাকি। আপনার অসীম প্রেম ও পরিশ্রম আমাদের শক্তির উৎস।
  4. শুভ বাবা দিবস বাবা, আপনার সুস্থ শরীরের কামনা রইলো, এবং আপনার দীর্গ আয়ুর দোয়া করি।
  5. আপনাকে বাবা দিবসের শুভেচ্ছা, সুখে থাকো, ভালো থাকো, হাঁসিমুখে থাকো তার দোয়া ও কামনা আল্লাহের কাছে রইলো।

বাবা দিবস নিয়ে কিছু কথা

বাবা দিবস: এক অন্যতম উপলদ্ধি বাবা, আমাদের জীবনের প্রথম হিরো, প্রথম শিক্ষক, ও সারা সময়ের প্রেরণা। তাঁর সীমাহীন ত্যাগ, ভালোবাসা ও আদর আমাদের জীবনের প্রতিটি সময় ছায়া হয়ে থাকে। বাবা দিবস একটা বিশেষ দিন, যেদিন আমরা আমরার বাবাকে তার ভালোবাসা ও অবদানর জন্য সন্মান জানাই হৃদয়ের গভীর থেকে। এই দিনে, আমরার বাবার প্রতি তাকা ভালোভাসা ও সন্মান কে প্রকাশের সুযোগ পাই।
 
বাবার গুরুত্ব: আমাদের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হলো বাবা। তিনি পরিবারের শুধু উর্পাজনকারী নই, আমাদের জীবনের নেতা। তাঁর পরামর্শ, শিক্ষা এবং উপস্তিতি আমাদেরকে সঠিক পথে চলতে সাহায্য করে। বাবার আদরের হাত আমাদের জীবনের প্রতিটি বাধা অতিক্রম করাত সহায় করে। তিনির হাত আমাদের সফলতার পিছনে থাকে, আমাদের প্রতিটি পরিস্তিতি যেমন সুখ- দুঃখ, ছোট-বড় প্রত্যেকটিতে পাশে থাকেন।
বাবার পরিশ্রম: বাবার পরিশ্রমের কথা আমরা বহু সময় বুঝতে পারিনা, কিন্তু তাঁর পরিশ্রমেই আমাদের জীবনের ভিত্তি। তিনি সারাজীবন ত্যাগ করেন যাতে আমরা একটি সুখী এবং ভালো জীবন পেতে পারি। নিজের সুখ-হাঁসি তুচ্ছ করি তিনি আমাদের ভবিষ্যৎ গড়ার জন্য পরিশ্রম করেন। তার মহান ত্যাগর কথা মনে করে শুধুমাত্র আমরা কৃতজ্ঞতা প্রকাশ করতে পারি।
 
বাবার সাহায্য: বাবা সন্তানের জীবনের প্রথম মহান নায়ক। তিনি সন্তানের প্রথম জীবনের মৌলিক পাথগুলি দেন, যা সন্তানের জীবনের ভিত্তি গড়ে তোলে। ন্যায়, সততা, ও মেহনতের পাঠ তিনি সন্তান কে শিখিয়ে দেন। তাঁর শিক্ষাগুলি সন্তানের জীবনের প্রতিটি পদক্ষেপে সঠিক সিদ্ধান্ত লোয়াত সাহায্য করে।
 
বাবার শক্তি: বাবা আমাদের জীবনের একমাত্র প্রেরণা। তাঁর উৎসাহ এবং আশীর্বাদ আমাদের জীবনের যেকোনো জটিল সময় সাহস দেয়। তিনি আমাদের জীবনের শক্তি ও উৎস। তার শক্তি আমাদের জীবনের প্রতিটি বড় কাজের পেছনে থাকে। বাবা আমাদের জীবনের সেই শক্তি, যার কথা মনে করলেই আমরা নতুন করে শক্তি পাই আগে বাড়ার জন্য।
 
উদযাপন: বাবা দিবস উদযাপন একটা অতি সুখের এবং বিশেষ অভিজ্ঞতার দিন। এই দিনে আমরা আমাদের নিজের নিজের বাবাকে সন্মান ও ধন্যবাদ দেয়ার চেষ্টা করি। আমরা তাঁকে উপহার দেই, তার সাথে সুন্ধর সময় কাটাই, তার প্রতি আমাদের স্নেহ প্রকাশ করি। এটি একটি সুন্ধর সুযোগের দিন যে দিন আমরা আমাদের জন্য তিনি কতটা গুরুত্বপূর্ণ তা জানাতে পারি। তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্য বাবা দিবস হলো একটি অসাধারণ দিন।
 
সমাপ্তি: বাবা দিবসে আমাদের সকল বাবাকে জানাই আন্তরিক শুভেচ্ছা। তাঁদের ভালোবাসা এবং ত্যাগের জন্য আমরা চিরকৃতজ্ঞ। বাবা, তুমি আমাদের জীবনের রোশনি, তোমার স্নেহময় ভালোবাসা ও ত্যাগ আমাদের জীবনের প্রতিটি সময়কে সুখী করে। তোমাকে জানাই অনেক প্রণাম ও ভালোবাসা এই বাবা দিবস উপলক্ষে। আমাদের জীবনের প্রতিটি পদক্ষেপে তুমি আসো আমাদের হৃদয়ের গভীরে।
 
এই দিনটি আমাদের মনে করিয়ে দেয় যে আমাদের জীবনের প্রতিটি সময় আমাদের বাবার অবদান কতটা গুরুত্বপূর্ণ। 

বাবা দিবসের ছন্দ

বাবা দিবসের ছন্দ
বাবা দিবস উপলক্ষে কিছু ছন্দ উপহার নিম্নে দেয়া হয়সে:
1. 
বাবার আদরে ভরা,
স্নেহের আঁচলে ঘেরা,
বাবা তুমি আকাশের তারা,
প্রভাতের সূর্য তুমি, প্রিয়তমা রোশনির ধারা।
2. 
বাবা তুমি জীবনের বটবৃক্ষ,
তোমার কাসে নিরাপত্তা,
তোমার ভালোবাসা অফুরান,
সকল দুঃখে তুমি সমাধানের ছোঁয়া।
3. 
তোমার স্নেহের পরশে,
আমার সব দুঃখ ভুলে যাই,
তুমি আছো পাশে সবসময়,
তোমার ভালোবাসা মনের গভীরে পাই।
4. 
বাবা তুমি আকাশের চাঁদ,
তোমার আলোতে পথ চলি,
তোমার হাসিতে ভরে উঠে মন,
তুমি আছো সব সময়, আমার শক্তি ও ধন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top